ঢাকা,রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান জোরদার করতে হবে -জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামী চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়ন শাখার কর্মী সম্মেলন সম্পন্ন। শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকাল ৩টায় রশিদ আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা জামায়াতের সাবেক আমীর, চট্টগ্রাম অঞ্চল দায়িত্বশীল মাওলানা মোস্তাফিজুর রহমান।
প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, কক্সবাজার শহর জামায়াতের আমীর ও জামায়াতে ইসলামী মনোনীত চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য প্রার্থী আব্দুল্লাহ আল ফারুক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা আমীর মাওলানা আবুল বশর, চকরিয়া উপজেলা উত্তর জামায়াতের সাবেক আমীর মাওলানা ছাবের আহমেদ ফারুকী, উপজেলা নায়েবে আমীর মাষ্টার মোহাম্মদ মূছা, উপজেলা সেক্রেটারী মাওলানা ছৈয়দ করিম,আরিফুর রহমান চৌধুরী মানিক, অধ্যাপক আবু নাইম আজাদ,বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ছালেকুজ্জামান, উলামা বিভাগের দায়িত্বশীল মাওলানা শাহাদাত হোসেন।
ইউনিয়ন জামায়াতের সভাপতি আব্দুল্লাহ বাহাদুরের সভাপতিত্বে ও সেক্রেটারী আতিকুর রহমানের সঞ্চালনায় সমাবেশে স্থানীয় বিশিষ্ট নাগরিক, ডা: সন্তোষের নেতৃত্বে সনাতনী ধর্মের একটি প্রতিনিধি দলসহ বিভিন্ন ওয়ার্ড থেকে প্রায় শহস্রধিক শ্রমিক-ছাত্র জনতা উপস্থিত ছিলেন।
সমাবেশে বক্তারা বলেন ,
বিগত সময়ে অবৈধ অস্ত্রের মহড়া দেয়া সন্ত্রাসী ও অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান জোরদার করার আহ্বান জানান প্রশাসনের প্রতি। বীর ছাত্রজনতা স্বৈরাচার বিতাড়িত করেছে,আবার যেন সেই স্বৈরাচার ভিন্ন রুপে ফিরে আসতে না পারে সবাইকে সতর্ক থাকতে হবে । আল্লাহর আইন ও সৎ লোকের শাসন ছাড়া বৈষম্যমুক্ত ও কল্যাণ রাষ্ট্র গঠন করা সম্ভব নয়। তিনি বলেন, আওয়ামী ফ্যাসিস্টদের আমলের সকল অপরাধ ও গণহত্যার বিচার বাংলার মাটিতে হবে, ইনশাল্লাহ। তাই উর্বর এই ময়দানে দ্বীনের দাওয়াতী কাজ চালিয়ে জামায়াতকে গণমুখী সংগঠনে পরিণত করার আহবান জানান নেতাকর্মীদের প্রতি।
চকরিয়ায় শহীদ আল্লামা সাঈদীর গায়েবানা জানাজায় গুলিতে নির্মমভাবে নিহত শহীদ ফোরকান ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত আহসান হাবীবের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবী করেন। তিনি স্বৈরাচার পতনে ছাত্রআন্দোলনের এ বিজয়কে কাজে লাগিয়ে প্রয়াত শহীদ আমীরে জামায়াত মতিউর রহমান  নিজামী,আল্লামা সাঈদী, আলী আহসান মোহাম্মদ মুজাহিদের রক্তের বিনিময়ে ইসলামী আন্দোলনের উর্বরভূমিতে পরিণত করতে সকলে দলীয় কাজের পাশাপাশি সামাজিক কাজেও আত্মনিয়োগ করার আহবান জানান।

পাঠকের মতামত: